Bartaman Patrika
দেশ
 

দিল্লি ও উত্তরপ্রদেশে রোড শো করে
সময় নষ্ট করছেন প্রিয়াঙ্কা: কেজরিওয়াল

 নয়াদিল্লি, ৮ মে (পিটিআই):দিল্লি ও উত্তরপ্রদেশে কংগ্রেসের হয়ে প্রচার করে সময় নষ্ট করছেন প্রিয়াঙ্কা গান্ধী। বুধবার দিল্লিতে প্রিয়াঙ্কার রোড শোয়ের আগে এই ভাষাতেই আক্রমণ শানালেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। পাশাপাশি, নির্বাচনী প্রচারে প্রিয়াঙ্কা ও তাঁর ভাই তথা কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বিজেপির শক্ত ঘাঁটিগুলি এড়িয়ে যাচ্ছেন বলেও অভিযোগ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী।
বিশদ
ত্রিপুরা পশ্চিম কেন্দ্রের ১৬৮টি
বুথে পুনর্নির্বাচন ১২ মে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ত্রিপুরা পশ্চিম লোকসভা কেন্দ্রের ১৬৮টি বুথে পুনরায় ভোট নেওয়ার নির্দেশ দিল নির্বাচন কমিশন। আগামী ১২ মে রবিবার ষষ্ঠ দফার নিবার্চনের দিন ওই বুথগুলিতে ভোটগ্রহণ হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছে কমিশন। পশ্চিম লোকসভা কেন্দ্রে মোট বুথের সংখ্যা ১৬০০’র কিছু বেশি।
বিশদ

09th  May, 2019
অসমের এনআরসি চূড়ান্ত করতে হবে নির্দিষ্ট সময়ের মধ্যেই, জানিয়ে দিল শীর্ষ আদালত

 নয়াদিল্লি, ৮ মে (পিটিআই): অসমের নাগরিকপঞ্জি চূড়ান্ত করার জন্য আর সময়সীমা বাড়ানো হবে না বলে সাফ জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। নাগরিকপঞ্জি চূড়ান্ত করার জন্য চলতি বছরের ৩১ জুলাই পর্যন্ত সময়সীমা ধার্য করেছে সুপ্রিম কোর্ট।
বিশদ

09th  May, 2019
 রুচি-সংস্কৃতির বিভেদ সত্ত্বেও মোদির নামে এক হয়েছেন দেশবাসী, মন্তব্য অমিত শাহের

 ধানবাদ, ৮ মে (পিটিআই): রুচি ও সংস্কৃতিগতভাবে দেশের মানুষরা আলাদা। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে দেওয়া জয়ধ্বনি তাঁদের এক করেছে। বুধবার ধানবাদে এক র্যা লিতে বক্তব্য রাখার সময় এমনই মন্তব্য করেন অমিত শাহ। এবারের লোকসভা নির্বাচনে বিজেপি জিতছেই বলে দাবি করে বিজেপির সর্বভারতীয় সভাপতি জানান, মোদি শাসিত সরকার গত পাঁচ বছরে দেশের দরিদ্র ও পিছিয়ে পড়া মানুষের জন্য যে পরিমাণ কাজ করেছে, কংগ্রেস গত ৫৫ বছরেও সেই কাজ করে উঠতে পারেনি।
বিশদ

09th  May, 2019
  এখনই কর্ণাটকের মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিলেন সিদ্ধারামাইয়া

 বেঙ্গালুরু, ৮ মে (পিটিআই): এখনই কর্ণাটকের মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনা খারিজ করে দিলেন কংগ্রেস নেতা সিদ্ধারামাইয়া। বিভিন্ন মহল থেকে আবার সিদ্ধারামাইয়াকে মুখ্যমন্ত্রী করার দাবি জানানো হচ্ছে। এই নিয়ে বুধবার কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, যেসব নেতা তাকে ভালোবাসেন, তাঁরাই এমন দাবি করছেন।
বিশদ

09th  May, 2019
  আমাকে ব্যক্তিগত আক্রমণ করা বন্ধ করুন, প্রধানমন্ত্রীর কাছে আর্জি রবার্ট ওয়াধেরার

 নয়াদিল্লি, ৮ মে (পিটিআই): জ্বলন্ত সমস্যাগুলি থেকে নজর ঘোরাতেই তাঁকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ব্যক্তিগত আক্রমণ করছেন। মোদির কাছে ব্যক্তিগত আক্রমণ বন্ধ করার আর্জি জানালেন সোনিয়া গান্ধীর জামাতা রবার্ট ওয়াধেরা।
বিশদ

09th  May, 2019
  মমতাকে তোপ সুষমার

 নয়াদিল্লি, ৮ মে: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘গণতন্ত্রের চড়’ মন্তব্য নিয়ে বেজায় চটলেন সুষমা স্বরাজ। মঙ্গলবার পুরুলিয়ার সভায় প্রধানমন্ত্রী মোদির বিরুদ্ধে তোপ দেগে ওই মন্তব্য করেছিলেন মমতা। সেই মন্তব্যের কয়েক ঘণ্টার মধ্যেই কড়া প্রতিক্রিয়া এল বিদেশমন্ত্রীর তরফে।
বিশদ

09th  May, 2019
আলোয়ার গণধর্ষণ কাণ্ডে
গ্রেপ্তার তিন, পলাতক দুই

 আলোয়ার, ৮ মে (পিটিআই): আলোয়ার গণধর্ষণ কাণ্ডে পাঁচ অভিযুক্তদের মধ্যে তিনজনকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতরা হল ইন্দ্ররাজ, অশোক ও মুকেশ। গত ২৭ এপ্রিল রাতে আলোয়ারের থানাগাজিতে এক মহিলাকে তাঁর স্বামীর সামনে গণধর্ষণ করে পাঁচ ব্যক্তি। পাশাপাশি ওই ঘটনার ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয় অভিযুক্তরা।
বিশদ

09th  May, 2019
মোদি প্রসঙ্গে তেজ বাহাদুরের মন্তব্য
নিয়ে কেন চুপ বিরোধীরা, প্রশ্ন বিজেপির

 নয়াদিল্লি, ৭ মে (পিটিআই): প্রধানমন্ত্রীকে খুন করতে চাইছেন বরখাস্ত হওয়া বিএসএফ কর্মী তেজ বাহাদুর যাদব। সব জেনেও কেন চুপ বিরোধীরা? প্রশ্ন বিজেপির। বারাণসীতে নরেন্দ্র মোদির বিরুদ্ধে তেজ বাহাদুরের প্রার্থীপদ বাতিল হয়েছে। এখন মোদিকে খুন করতে জঙ্গিদের সঙ্গে যোগাযোগ করছেন তিনি।
বিশদ

08th  May, 2019
নির্বাচনী প্রচারে ব্যস্ত স্ট্যালিন, বৈঠকের
দিনক্ষণ নিয়ে মুখে কুলুপ কেসিআরের

 হায়দরাবাদ, ৭ মে: লক্ষ্য একটাই। কংগ্রেস ও বিজেপিকে বাদ দিয়ে আঞ্চলিক দলগুলিকে নিয়ে জোট গড়া। তার জন্য ইতিমধ্যেই কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে বৈঠক করেছেন তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির (টিআরএস) প্রধান কে চন্দ্রশেখর রাও (কেসিআর)।
বিশদ

08th  May, 2019
‘দুর্যোধনের মতো ঔদ্ধত্য’, মহাভারত টেনে প্রধানমন্ত্রীকে আক্রমণ প্রিয়াঙ্কার

আম্বালা (হরিয়ানা), ৭ মে (পিটিআই): বাবাকে ‘ভ্রষ্টাচারী নম্বর এক’ বলার জবাব দিলেন প্রিয়াঙ্কা গান্ধী। মহাভারতের প্রসঙ্গ টেনে এনে নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘দুর্যোধন’ বলে আক্রমণ করলেন তিনি। সাফ জানালেন, ‘এই দেশ কখনও অহঙ্কার এবং ঔদ্ধত্যকে ক্ষমা করেনি। ইতিহাস তার সাক্ষী, মহাভারতও তার সাক্ষী।
বিশদ

08th  May, 2019
বহাল রইল আগের সিদ্ধান্তই
বিরোধীদের ৫০ শতাংশ ভিভিপ্যাট স্লিপ গণনার আর্জি খারিজ সুপ্রিম কোর্টে

নয়াদিল্লি, ৭ মে (পিটিআই): লোকসভা নির্বাচনে ইভিএমের পাশাপাশি বিধানসভা পিছু পাঁচটি মেশিনের ভিভিপ্যাট স্লিপ ইভিএমের সঙ্গে মিলিয়ে দেখার (র্যা নডমলি) নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। আগে এই গণনার ব্যবস্থা ছিল মাত্র একটি। কিন্তু সেই নির্দেশ পুনর্বিবেচনা করে ৫০ শতাংশ বাড়ানোর জন্য আবেদন করেছিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর নেতৃত্বাধীন বিভিন্ন রাজনৈতিক দলের ২১ জন বিরোধী নেতা।
বিশদ

08th  May, 2019
১০০ শতাংশ পেয়ে আইএসসিতে দেশে প্রথম কলকাতার দেবাঙ্গ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশনস (সিআইএসসিই)-এর দশম (আইসিএসই) এবং দ্বাদশ (আইএসসি) পরীক্ষায় কলকাতার জয়জয়কার। লা মার্টিনিয়ার ফর বয়েজের বিজ্ঞানের ছাত্র দেবাঙ্গকুমার আগরওয়াল আইএসসিতে রেকর্ড ১০০ শতাংশ নম্বর পেয়ে দেশের মধ্যে যুগ্ম প্রথম হয়ে সবাইকে চমকে দিয়েছেন। চারশোয় চারশো।
বিশদ

08th  May, 2019
৩টি বিষয়ে পরীক্ষা দিয়েই তারার দেশে
মেধাতেই মারণ রোগকে হারিয়ে
দেশের চোখে হিরো নয়ডার শ্রীধর

 নয়াদিল্লি, ৭ মে (পিটিআই): শরীরে বাসা বেঁধেছিল মারণ রোগ। কিন্তু সেই প্রতিবন্ধকতা কখনও আকাশ ছোঁয়ার স্বপ্নে বাধা দিতে পারেনি। স্বপ্ন দেখত একদিন স্টিফেন হকিং হবে। কিন্তু অদৃষ্টের পরিহাসে সিবিএসই’র দশম শ্রেণীর বোর্ড পরীক্ষার মাঝেই তারাদের দেশে হারিয়ে যায় বিনায়ক শ্রীধর। সেই পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।
বিশদ

08th  May, 2019
আজ দিল্লিতে মোদির মেগা র‌্যালি,
পাল্টা টক্কর দিতে রোড শো প্রিয়াঙ্কার

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ৭ মে: বারাণসীতে প্রার্থী হয়ে চ্যালেঞ্জ ছোঁড়ার রাস্তা থেকে পিছিয়ে এলেও দিল্লিতে নির্বাচনী প্রচারে মোদিকে জোর টক্কর দিতে নামছেন প্রিয়াঙ্কা গান্ধী। কে টানতে পারেন রাজধানী দিল্লির ভোটারদের? কাকে দেখতে ভিড় উপচে পড়বে? কে জয় করবেন দিল্লির আম আদমির মন?
বিশদ

08th  May, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, তমলুক: উন্নয়নকে হাতিয়ার করেই পূর্ব মেদিনীপুরের দু’টি আসনে তৃণমূলকে রেকর্ড ভোটে জেতানোর লক্ষ্যে ঝাঁপিয়েছেন দলের অন্যতম সেনাপতি শুভেন্দু অধিকারী। নিজের খাসতালুক পূর্ব মেদিনীপুরে দলের রেকর্ড অক্ষত রাখাই তাঁর টার্গেট।  ...

সংবাদদাতা, বালুরঘাট: পথদুর্ঘটনায় মৃত্যু হওয়া একব্যক্তির মৃতদেহ বালুরঘাট হাসপাতালে ময়নাতদন্ত করতে এসে বিপাকে পড়ে একটি দরিদ্র পরিবার। মৃত ব্যক্তির নাম বাবুলাল চৌধুরী(৫৫)। তাঁর বাড়ি গঙ্গারামপুর থানার গচিহারে।  ...

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: লর্ডসের মোড় পেরিয়ে তখন হুডখোলা জিপ ঢুকছে বিক্রমগড়ে। চারপাশে মানুষ। কেউ হাত নাড়ছেন, কেউ নমস্কার করছেন। প্রত্যুত্তরে প্রত্যেককে হাতজোড় করে নমস্কার করছেন ...

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ১০ মে: অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীর হামলায় মৃত্যু হল এক ভারতীয় বংশোদ্ভূত যুবকের। ঘটনাটি ঘটেছে লন্ডনের কাছে বার্কশায়ারের স্লাও এলাকায়। নিহত ওই যুবকের নাম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। কর্মক্ষেত্রে বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা
১৯০৪: ১৯০৪ - স্পেনীয় চিত্রকর সালভাদর দালির জন্ম
১৯১৫: স্বাধীনতা সংগ্রামী বসন্তকুমার বিশ্বাসের জন্ম।
১৯১৬: আপেক্ষিকতাবাদের উপস্থাপনা আইনস্টাইনের
১৯৮৪: স্পেনের ফুটবলার আন্দ্রে ইনিয়েস্তার জন্ম
১৯৯৮: পোখরানে পরমাণু অস্ত্রের পরীক্ষা করল ভারত
২০১৬: বাগদাদে আইএসের হামলায় হত শতাধিক



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭০.৮৮ টাকা
পাউন্ড ৮৯.৫৭ টাকা ৯২.৮২ টাকা
ইউরো ৭৭.১৮ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  May, 2019

দিন পঞ্জিকা

২৭ বৈশাখ ১৪২৬, ১১ মে ২০১৯, শনিবার, সপ্তমী ৩৬/৪৫ রাত্রি ৭/৪৫। পুষ্যা ২০/২৭ দিবা ১/১৩। সূ উ ৫/২/৩২, অ ৬/৩/৩০, অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২৩ মধ্যে পুনঃ ২/৭ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৬/৪১ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/২৫ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৫ মধ্যে পুনঃ ৩/৪০ গতে উদয়াবধি। 
২৭ বৈশাখ ১৪২৬, ১১ মে ২০১৯, শনিবার, সপ্তমী ৩৪/৪৭/৪১ রাত্রি ৬/৫৮/৭। পুষ্যানক্ষত্র ১৯/২৭/১৬ দিবা ১২/৪৯/৫৭, সূ উ ৫/৩/৩, অ ৬/৪/৩৯, অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/৫২ মধ্যে ও ২/৩ গতে ৩/৩৩ মধ্যে, বারবেলা ১/১১/৩৩ গতে ২/৪৯/১৫ মধ্যে, কালবেলা ৬/৪০/৪৫ মধ্যে ও ৪/২৬/৫৭ গতে ৬/৪/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৫৭ মধ্যে ও ৩/৪০/৪৫ গতে ৫/২/৩০ মধ্যে। 
৫ রমজান 
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শেয়ার বা ফাটকাতে লাভ হবে। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা১৯০৪: ১৯০৪ ...বিশদ

07:03:20 PM

পাকিস্তানের একটি পাঁচতারা হোটেলে ৩ বন্দুকবাজের হামলা, চলছে গোলাগুলি

07:18:04 PM

অন্ধ্রপ্রদেশের কুরনুলে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বাস, মৃত ১৩, জখম বেশ কয়েকজন 

06:18:00 PM

বাইক বাহিনী ও বহিরাগতদের দাপাদাপি রোখার দাবিতে বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকারের অবস্থান বিক্ষোভ 

05:05:00 PM

উত্তরাখণ্ডে ব্যাপক তুষারপাত

04:55:00 PM